শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২৫২০

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে নমুনা সংগ্রহ হয়েছে নয় হাজার ৬১৫টি। পূর্বের নমুনাসহ মোট পরীক্ষা হয়েছে ১০ হাজার ৪৪৬টি। এতে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৫২০ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ১২ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দুই লাখ ২১ হাজার ১৭৮ জনে দাঁড়াল। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন দুই হাজার ৮৭৪ জন।

আজ শনিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৫২০ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন আরও ৩৮ জন। তাদের মধ্যে ২৯ জন পুরুষ ও নয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, আট জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে, চার জনের বয়স ৮১-৯০ বছরের মধ্যেও একজনের বয়স ১০০ বছরের বেশি। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৮৭৪ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ১১৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ২২ হাজার ৯০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১১ লাখ এক হাজার ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ১২ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ২০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩০ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com